সুন্দরবনে ল্যাবএইড ফাউন্ডেশনের আয়োজনে আর্ট ক্যাম্প ‘জীবনের জন্যে শিল্প’



No Photo

৪০ জন প্রথিতযশা চিত্রশিল্পীদের নিয়ে

সুন্দরবনে ল্যাবএইড ফাউন্ডেশনের আয়োজনে আর্ট ক্যাম্প ‘জীবনের  জন্যে  শিল্প

 

‘জীবনের  জন্যে  শিল্প’ শিরোনামে গত ২৫-২৮  ফেব্রুয়ারি  ২০১৬ তারিখে দেশের খ্যাতিমান ৪০ জন চিত্রশিল্পীকে নিয়ে সুন্দরবনে আর্ট ক্যাম্পের আয়োজন করেছিল ল্যাবএইড ফাউন্ডেশন। এটি ল্যাবএইড ফাউন্ডেশনের আয়োজনে আয়োজিত চতুর্থ আর্ট ক্যাম্প।

এ আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে ছিলেন সমরজিৎ রায়চৌধুরী, আবুল মনসুর, হামিদুজ্জামান খান, রেজাউল করিম, আবদুল মান্নান, আবুল বারাক আলভী, বিরেন সোম, আবদুস শাকুর শাহ, নায়লা নাজলী মনসুর, মনসুর উল করিম প্রমুখ।

পৃথিবীর সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনে  জ্যেষ্ঠ ও তরুণ ৪০ জন শিল্পীর সমন্বয়ে এছিল এক অনন্য আর্ট ক্যাম্প।প্রথিতযশা এই শিল্পীদের আঁকা সুন্দরবনের ছবিগুলো  রাজধানীর কোনো খ্যাতনামা গ্যালারিতে প্রদর্শনীর মাধ্যমে বিক্রি করে সেই অর্থ গরিব ও দুস্থ রোগীদের চিকিৎসার কাজে ব্যয় করা হবে। পাশাপাশি অবিক্রীত চিত্রকর্মগুলো ল্যাবএইড হাসপাতাল এবং এর অঙ্গ প্রতিষ্ঠানগুলোতে প্রদর্শন করা হবে।

এই আর্ট ক্যাম্পের সময়ে সুন্দরবনে হিরণ পয়েন্ট, কটকা, দুবলার চরসহ দর্শনীয় সব স্থানে শিল্পীরা গিয়েছেন,ছবি এঁকেছেন ।শুধু তাই নয় শিল্পীরা মেতে উঠেছিলেন শিল্পচর্চার আড্ডায়, গেয়েছিলেন গান। এই কটাদিন তারা ছিলেন সম্পূর্ণ নাগরিক কোলাহোল মুক্ত এক অপরূপ সুন্দর পরিবেশে।

ল্যাবএইড ফাউন্ডেশন সর্বপ্রথম ২০০৯ সালের ৯-১১ জানুয়ারি সেন্ট মার্টিন দ্বীপে দুদিনব্যাপী আর্ট ক্যাম্পের আয়োজন করে। দ্বিতীয়বার একই বছরের মার্চ মাসে ১৭ জন শিল্পী নিয়ে মেঘনা আর্ট ক্যাম্প নামে একটি কর্মশালার আয়োজন করে। সর্বশেষ গত বছরের মে মাসে তৃতীয়বারের মতো ২৯ জন শিল্পীর সমন্বয়ে বান্দরবানে আর্ট ক্যাম্পের আয়োজন করা হয়।



Date of Published : 4/21/2016 2:04:12 PM. .

Back
View Our Location

Like Us on Facebook

fb

Twitter Updated

Stay Updated

Sign up for our newsletter. We won't share your email address.

Follow Us

facebook twitter linkedin
House#06, Road#04, Dhanmondi
Dhaka 1205, Bangladesh.
© 2020 Labaid Group. All rights reserved.