Corporate Social Responsibilities


Labaid Group is fully aware of and committed to its corporate social responsibility aimed at bringing the benefits of its advanced health care facilities to the comparatively disadvantaged and poorer sections of the society. Following deserve special mention:

  • Provides free treatment facilities worth Tk. 10-12 crore annually to the poor and deserving patients.
  • Arranges free 'Friday Clinic' every month outside Dhaka to provide free medical services including free medicines and investigation facilities.
  • Provides health care facilities to the best sons of the soil, the freedom fighters, at a highly subsidized cost • Provided free dialysis services to Ms. Shamim Ara Tolly, a renowned woman athlete of the country suffering from chronic kidney disease, from early 2007 till her death in mid 2011 free of cost under Dr. M. A. Samad.
  • Provided free treatment including consultation, medicine and investigation to Sheikh Mohammad Hanif, a renowned singer of the country suffering form cancer, under medical oncologist Prof. Dr. Md. Mofazzel Hossain (Lt. Col Retd.).

কুড়িগ্রামে শীতার্তদের মাঝে ল্যাবএইডের কম্বল বিতরণ

flood

“ কম্বল পেয়েছি। এইবার শীতটা একটু আরামে কাটবে।”

সময় তখন সকাল আনুমানিক সাড়ে ৯টা । কুড়িগ্রামের নাগেশ্বরী কলেজের মাঠে তখনো কুয়াশার আধিক্য। কলেজের মাঠে নারী পুরুষের অনেক বড় দুটি লাইন। নারীদের লাইনের একেবারে শেষের দিকে খুব অসহায় ভঙ্গিতে দাঁড়ানো এক বৃদ্ধা, বয়স প্রায় সত্তরের কাছাকাছি। নাম জিঞ্জেস করে জানা গেল মনোয়ারা বানু। প্রশ্ন করলাম এখানে কিসের জন্য লাইনে দাড়িয়েছেন? উত্তরে তিনি বললেন, “ কম্বল নিতে এসেছি। এই শীতে খুব কষ্টে আছি বাবা । এই কম্বল পেয়ে শীতে একটু ভালো থাকতে পারবো ।” শুধু মনোয়ারা বানুই নয়। এরকম শীতার্ত প্রায় এক হাজার নারী পুরুষের শীতের কষ্ট লাঘব করতে গত ৩১ জানুয়ারি ২০১৬ তারিখে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নাগেশ্বরী ডিগ্রি কলেজের মাঠে কম্বল বিতরণ করে ল্যাবএইড ফাউন্ডেশন। ল্যাবএইড কর্তৃপক্ষ, ডাক্তার ও কর্মকর্তাদের সকলের অংশগ্রহনে এই কম্বল বিতরন কর্মসূচিটি বাস্তবায়ন করা হয়। ল্যাবএইড ফাউন্ডেশনের পক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন মো: মনোয়ার হোসেন ও মো: বাবুল আক্তার । এসময় ল্যাবএইডের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন। শীতার্তদের মাঝে ল্যাবএইড ফাউন্ডেশনের কম্বল বিতরনকালে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার চেয়ারম্যান মো: আবুল কাশেম সরকার, নাগেশ্বরী ডিগ্রী কলেজের অধ্যাপক মো : আজহারুল ইসলাম আল-আমিনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা। কম্বল পেয়ে মনোয়ারা বানু হাসি মুখে জানিয়ে গেলেন, “ কম্বল পেয়েছি। এইবার শীতটা একটু আরামে কাটবে।” পদস্থ কর্মকর্তারা।                   


 


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অগ্নিদগ্ধ রোগীদের পাশে ল্যাবএইড

flood
গত ৩১ জানুয়ারি ২০১৫ তারিখে সাম্প্রতিক রাজনৈতিক সহিংসতায় অগ্নিদগ্ধ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি রোগীদের জন্য অতি জরুরি নিউট্রিশনাল সাপ্লমিন্টে সরবরাহ করেছে ল্যাবএইড। অগ্নিদগ্ধ রোগীদের জন্য ল্যাবএইডের পক্ষ থেকে এসকল নিউট্রিশনাল সাপ্লমিন্টে সরবরাহ করেন সাইফুর রহমান লেনিন, এ জি এম, কর্পোরেট কমিউনিকেশন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রাক্তন ডিরেক্টর ও প্লাস্টিক সার্জন ডাঃ সামন্ত লাল সেন। সে সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ রবিউল করিম খান ও ল্যাবএইড গ্রুপের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা।                   


 

KzwoMÖv‡g kxZvZ©‡`i gv‡S j¨veGB‡Wi K¤^j weZiY

 

flood

MZ 24 Rvbyqvwi 2015 Zvwi‡L KzwoMÖv‡gi †gvMjevmv BDwbq‡bi Pi wmZvBSvo eb¨v Avkªq †K‡›`ªi gv‡V cÖvq 12k kxZvZ© bvix পুরু‡li gv‡S K¤^j weZiY K‡i j¨veGBW I Zvi mn‡hvMx A½cÖwZôvb †÷U BDwbfvwm©wU Ae evsjv‡`k (GmBDwe)|

j¨veGBW গ্রু‡ci Wv³vi, Kg©KZv© I Kg©Pvix‡`i †`qv A_© w`‡q †Kbv G mKj K¤^j GB Zxeª kx‡Zi gv‡SI wKQzUv nvwm †duvUv‡Z †c‡iwQj KzwoMÖv‡gi Pi A‡ji nZ`wi`ª Amnvq kxZvZ© gvby‡li gy‡L|

kxZvZ©‡`i gv‡S K¤^j weZiY K‡ib j¨veGBW গ্রু‡ci c‡¶ mvBdzi ingvb †jwbb, G wR Gg, K‡cv©‡iU KwgDwb‡Kkb Ges †gvMjevmv BDwbq‡bi †Pqvig¨vb Wv: †gv: Gbvgyj nK| †m mgq j¨veGBW গ্রু‡ci Ab¨vb¨ D”P c`¯’ Kg©KZv©iv I MÖv‡gi Av‡iv MY¨gvb¨ e¨w³iv Dcw¯’Z wQ‡jb|

সোনয়িাকে আর এক পায়ে হাঁটতে হবে না


flood

ছোট বেলায় পা হারিয়ে এক পায়ে হাঁটতে হত রাজশাহীর পুঠিয়া উপজেলার কিশোরী সোনিয়া খাতুনকে (১২)।আজকের পর থেকে তাকে আর এক পায়ে হাঁটতে হবে না।

পুঠিয়ার ধোপাপাড়া বালিকা ‍উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর এই ছাত্রীর কাঁটা পা প্রতিস্থাপন (কৃত্রিম পা দিয়ে) করেছে ল্যাবএইড । শুধু তাই নয়, সোনিয়ার সারা জীবনের শিক্ষার ব্যয়ভার ও বহন করবে প্রতিষ্ঠানটি।

মাত্র ২ বছর বয়সে ট্রেনে কাঁটা পড়ে পা হারায় সোনিয়া।সেই থেকে এক পা নিয়েই চলছিল তার জীবন সংগ্রাম। সোনিয়ার বাবা মজিবুর রহমান মানসিক প্রতিবন্ধী। মা রহিমা বেগম অন্যের বাসা-বাড়িতে কাজ করে সংসার চালান।অভাবের সংসারে তাই সোনিয়ার পরিবারের পক্ষে তার কাঁটা পায়ের স্থানে নতুন পা প্রতিস্থাপনের কোন পথই তারা খুঁজে পাচ্ছিল না।

গত ৫ মার্চ ২০১৪ তারিখে একটি জাতীয় পত্রিকায় “এক পায়ে প্রতিদিন পাঁচ কিলোমিটার” শিরোনামে সোনিয়াকে নিয়ে একটি সংবাদ ছাপা হলে বিষয়টি ল্যাবএইড কর্তৃপক্ষের নজরে আসে। এই সংবাদের ভিত্তিতে ল্যাবএইড কর্তৃপক্ষ সোনিয়ার পরিবারের সাথে যোগাযোগ করে। এরপর দুই দফা সোনিয়া ও তার পরিবারের সদস্যদের ঢাকায় এনে তার যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়। ঢাকার একটি বেসরকারী ক্লিনিকে সোনিয়ার কৃত্রিম পা সংযোজোনের ব্যবস্থা করা হয়।যার সকল খরচ ল্যাবএইড বহন করে।শুধু তাই নয় গত এপ্রিল মাস থেকে সোনিয়ার সকল প্রকার পেড়াশোনার খরচ বহন করে আসছে ল্যাবএইড।

আজ বৃহস্পতিবার সোনিয়া খাতুনের কৃত্রিম পা সংযোজোনের সকল প্রক্রিয়া শেষ হয়েছে। সে এখন থেকে সবার মতই দুই পায়ে হাঁটতে পারবে।বাড়ি ফিরে যাবার আগে সোনিয়া তার পরিবারের সদস্য ও স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলামকে নিয়ে দেখা করতে আসে ল্যাবএইড কর্তৃপক্ষের সাথে।

সোনিয়ার জীবনের এই নতুন পথ চলায় তাকে শুভেচ্ছা জানান ল্যাবএইড গ্রুপের এডভাইজার এডমিন, ব্রিগেডিয়ার জেনারেল (ড:) মঞ্জুর এ মোল্লা (অব:) ও ল্যাবএইড গ্রুপের এ জি এম,কর্পোরেট কমিউনিকেশন, সাইফুর রহমান লেনিন।

ল্যাবএইড কর্তৃপক্ষের এই সামাজিক দায়বদ্ধতা সম্পর্কে ল্যাবএইড গ্রুপের সাইফুর রহমান লেনিন বলেন, সামাজিক দায়বদ্ধতামূলক কাজের ক্ষেত্রে ল্যাবএইড সব সময় চেষ্টা করে তাদের সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে কিছু সহযোগিতা করতে । সোনিয়া খাতুনের প্রতি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেও ল্যাবএইড তার সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করেছে এবং করবে।

উল্লেখ্য, ল্যাবএইড কর্তৃপক্ষ এরকম সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে প্রখ্যাত সাংবাদিক নির্মল সেনের (মৃত) যাবতীয় চিকিৎসা খরচ বহন করেছে, পাবনার কবি ওমর আলীর নিয়মিত চিকিৎসার ব্যবস্থা ও খরচ বহন করে আসছে এবং সেই সাথে পাবনার সাঁথিয়া উপজেলার দরিদ্র মেধাবী শিক্ষার্থী শেফালি আক্তারের মেডিকেল     কলেজের পড়ার সকল শিক্ষাব্যয় বহন করছে।


বন্যাদুর্গতদের পাশে ল্যাবএইড

flood

গত ১৬ সেপ্টেম্বর ২০১৪ জামালপুরের দেওয়ানগঞ্জ ইউনিয়নের বীর হলকা উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ১ হাজার নারী পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে ল্যাবএইড।

ল্যাবএইড গুরুপের ডাক্তার ও কর্মকর্তাদের দেয়া বিপুল পরিমান কাপড় এবং কতৃপক্ষের দেয়া শুকনো খাবার (চিড়া, গুড়), মোম, দেয়াশলাই, স্যালাইন বিতরণ করা হয় বন্যার্তদের মাঝে।

বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মনিরুল ইসলাম ভুঁইয়া, জি এম (সেলস), ল্যাবএইড ফার্মাসিউটিক্যালস লি:, সাইফুর রহমান লেনিন, এ জি এম, কর্পোরেট কমিউনিকেশন, ল্যাবএইড গুরুপ, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ, নুরন্নবি অপু, মেয়র, দেওয়ানগঞ্জ পৌরসভা, আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান, দেওয়ানগঞ্জ।

Follow Us twitter facebook blogger linkedin youtube youtube
@ GO

Sign up if you would like to receive occasional treats from us.

© 2015 Labaid Group. All rights reserved.Powered by Labaid IT

House# 01, Road# 04, Dhanmondi, Dhaka 1205, Bangladesh