ল্যাবএইডে ব্রেস্ট ক্যান্সার নির্ণয়ের সর্বাধুনিক প্রযুক্তির মেশিনের উদ্বোধন



No Photo

গত ১৪ মার্চ ২০১৬ তারিখে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের অডিটোরিয়ামে ব্রেস্ট ক্যান্সার নির্ণয়ের সর্বাধুনিক প্রযুক্তি ‘3D Mammography machine-Amulet Innovality’ এর উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ল্যাবএইড গ্রুপের এডভাইজর এডমিন ব্রিগেঃ জেনাঃ (ডাঃ) মঞ্জুর এ. মোল্লা (অবঃ), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক শাহলা খাতুন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  প্রখ্যাত সংগীত শিল্পী শাকিলা জাফর।

‘3D Mammography machine-Amulet Innovality’ এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন ল্যাবএইড স্পেশালাইড হাসপাতালের অবস্ এন্ড গাইনি বিভাগের চিফ কনসালটেন্ট অধ্যাপক মেজর (অবঃ) ডাঃ লায়লা আর্জুমান্দ বানু।

আলোচকরা জানান, গ্লোবোকন ২০১২ এর তথ্য অনুযায়ী বাংলাদেশে ক্যান্সারে আক্রান্ত নারীদের মধ্যে ব্রেস্ট ক্যান্সারের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি এবং এই ক্যান্সারে মৃত্যুর হারও সবচেয়ে বেশি। প্রতিবছর বাংলাদেশে প্রায় ১৫ হাজার নারী ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হন এবং প্রায় ৭ হাজার নারী এই ক্যান্সারে মৃত্যুবরণ করেন। তবে প্রাথমিক পর্যায়ে ব্রেস্ট ক্যান্সারের লক্ষণ সনাক্ত করা গেলে এই ক্যান্সার নিরাময়ের সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

ল্যাবএইড ব্রেস্ট ক্যান্সার নিরাময়ে দৃঢ় প্রতিজ্ঞ। এই প্রচেষ্টার অংশ হিসাবে ল্যাবএইড এনেছে অত্যাধুনিক  ‘3D Mammography machine-Amulet Innovality’. অন্যান্য প্রচলিত মেশিনের তুলনায় ব্রেস্ট ক্যান্সারের লক্ষণগুলো সঠিকভাবে সনাক্ত করতে  এই মেশিন অনেক বেশি কার্যকর।

আলোচনা শেষে জাতীয় অধ্যাপক শাহলা খাতুন ফিতা কাঁটার মধ্য দিয়ে এই  ‘3D Mammography machine-Amulet Innovality’ এর উদ্বোধন করেন।

এসময় ল্যাবএইডের বিশিষ্ট চিকিৎসক, নার্স এবং উচ্চপদস্থ কর্মকর্তারাও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



Date of Published : 3/16/2016 10:05:26 AM. .

Back
Follow Us twitter facebook blogger linkedin youtube youtube
@ GO

Sign up if you would like to receive occasional treats from us.

© 2015 Labaid Group. All rights reserved.Powered by Labaid IT

House# 01, Road# 04, Dhanmondi, Dhaka 1205, Bangladesh